April 29, 2024, 8:05 am

সংবাদ শিরোনাম :
চোরাচালান লাইনম্যান রুবেল আহমদ বেপরোয়া জমির ধান নষ্ট করে দিলো প্রতিপক্ষ: দিশেহারা কৃষক সিলেটে ইট ভাটা নিয়ে নজিরবিহীন কেঙ্ককারী বিশ্ব গাজায় হত্যাকাণ্ড প্রত্যক্ষ করছে, বন্ধে কার্যকর ব্যবস্থা নিচ্ছে না : প্রধানমন্ত্রী সুজানগর ইসলামী সমাজকল্যাণ পরিষদের কমিটি গঠন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে উন্মুক্ত সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত মাওলানা লুৎফুর রহমানের মৃত্যু ”গুজব সংবাদ ফেসবুকে” বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত বিজিবির নিয়ন্ত্রণে পুলিশের সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে জোরালো ভূমিকা নিতে হবে সচিবদের :প্রধানমন্ত্রীর বইমেলা বাঙালি জাতিসত্তা দাঁড় করাতে সহায়ক : কবি নুরুল হুদা দুর্নীতি-অনিয়ম র অভিযোগে ডৌবাড়ী প্রবাসী কল্যাণ ট্রাস্টের ৪ সদস্য বহিষ্কারের অভিযোগ ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গোয়াইনঘাটের শীর্ষ কুখ্যাত চোরাকারবারী কালা মিয়া বিছানাকান্দি সীমান্তে অবৈধ পথে ঢুকছে ভারতীয় গরু :নেপথ্যে গোলাম হোসেন! বাদাঘাট মসজিদে ৫ লাখ টাকার অনুদান দিলেন সেলিম আহমদ এমপি রতনের আশীর্বাদ : যাদুকাটা গিলে খাচ্ছে রতন-মঞ্জু গোয়াইনঘাটে স্কুলের নামে প্রবাসীর জমি দখল গোয়াইনঘাটে এক শিবির নেতার বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ  সিলেটে শেখ হাসিনার প্রথম সফর স্মরণ করে আবহবিচ’র দু’আ মাহফিল শেখ হাসিনার সিলেট শুভাগমণের ৪৩ বছর সোমবার সিলেটে বীর মুক্তিযোদ্ধা ফারুক এমপির আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় উপদেষ্টা নির্বাচিত সুনামগঞ্জের গোলাম আজম তালুকদার দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির সক্ষমতা বৃদ্ধি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত মোখা:‘পরিস্থিতি বুঝে’ এসএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে নির্বাচনের ৪ দিন আগে নতুন যে প্রতিশ্রুতি দিলেন এরদোগান উত্তাল পাকিস্তান, প্রধানমন্ত্রীর বাসভবনে হামলা জাহাঙ্গীরের মনোনয়নপত্র বৈধ বলার সুযোগ নেই আমি প্রেসিডেন্ট থাকলে ইউক্রেন যুদ্ধ ঘটত না: ট্রাম্প কী হচ্ছে, আর কী হবে তা সময়ই বলে দেবে: অপু বিশ্বাস
আমরা করব জয় , স্লো্গান নিয়ে এগিয়ে যাক পশ্চিমভাগ যুব ফোরাম

আমরা করব জয় , স্লো্গান নিয়ে এগিয়ে যাক পশ্চিমভাগ যুব ফোরাম

Please Share This Post in Your Social Media
আমরা করব জয় , আমরা করব জয় নিশ্চয় | আহা বুকের গভীর, আছে প্রত্যয়, আমরা করব জয় নিশ্চয় | আমাদের নেই ভয়, আমাদের নেই
ভয়, আমাদের নেই ভয় আজ আর ,আহা বুকের গভীর, আছে প্রত্যয়, আমরা করব জয় নিশ্চয় | আমরা নই একা, আমরা নই একা,
আমরা নই একা আজ আর , আহা বুকের গভীর, আছে প্রত্যয়, আমরা করব জয় নিশ্চয় | শত যে সাথী, শত যে সাথী , শত যে সাথী মোদের,
আছে মুক্তি নুতন বক্ষ পাতি, শত যে মোদের সাথী | আমরা করব জয় , আমরা করব জয় নিশ্চয় | আহা বুকের গভীর, আছে প্রত্যয়
আমরা করব জয় নিশ্চয় | আমরা করব জয় নিশ্চয় | .
 এই প্রত্যয় নিয়ে এগিয়ে চলেছে দক্ষিণ সুরমা উপজেলার লালাবাজার ইউনিয়নের পশ্চিমভাগ গ্রামের একঝাক তরুণ। দীর্ঘদিন যাবত অবহেলা, বঞ্চনার শিকার গ্রামের উন্নয়নে এগিয়ে এসেছেন সম্মিলিতভাবে। গ্রামের রাস্তাঘাট, শিক্ষা প্রতিষ্ঠান, কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠাসহ আর্থসামাজিক অবস্থার উন্নয়নে গ্রহণ করেছেন কতিপয় বাস্তব সম্মত উদ্যোগ।  গ্রামের যোগাযোগের প্রধান তিনটি রাস্তাসহ মসজিদ, শিক্ষাপ্রতিষ্ঠান ও সামাজিক সংগঠনসমূহের উন্নয়নে গ্রহণ ব্যাপক পরিকল্পনা। গ্রামের সমাজ সচেতন ব্যক্তিবর্গের সহযোগিতায় কর্মউদ্যোম যুবকদের নিয়ে গঠন করা হয়েছে পশ্চিমভাগ যুব ফোরাম। গ্রামের রাস্তাঘাট সংস্কার, মেরামত, পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান, শিক্ষায় পৃষ্টপোষকতাসহ নানাবিধ মানবিক কার্যক্রম বাস্তবায়ন করে যুব ফোরাম ইতিমধ্যে গ্রামের সকলের প্রশংসা কুড়াতে সক্ষম হয়েছে। যুক্তরাজ্য প্রবাসী মাসুক মিয়া, ফ্রান্স প্রবাসী সুহেল আহমদ, পর্তুগাল প্রবাসী আজমল হোসেন , বাহরাইন প্রবাসী কামাল আহমদ, কাতার প্রবাসী সাহেল আহমদ, যুক্তরাজ্য প্রবাসী আরশ আলী, কাতার প্রবাসী ফোরামের প্রধান সমন্বয়কারী মোঃ মঈনুল ইসলাম সহ প্রবাসে বসবাসকারী গ্রাম উন্নয়নের স্বপ্নদ্রষ্টা কতিপয় যুবক ইতিমধ্যে গ্রামের মধ্যবর্তী একটি রাস্তার উন্নয়নে পৃথিবীর বিভিন্ন দেশে বসবাসকারী ১০৪জন প্রবাসীদের অধিকাংশের সাথে যোগাযোগ করে অর্থ সংগ্রহের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তাদের প্রচেষ্টায় ইতিমধ্যে বিভিন্ন প্রবাসী কর্তৃক প্রায় ২৮লক্ষ টাকা অনুদান প্রদানের ঘোষনা করা হয়েছে।
পশ্চিমভাগ যুব ফোরামের প্রধান সমন্বয়কারী মোঃ মঈনুল ইসলাম তার পিতৃসম্পত্তি থেকে গ্রামের স্বাস্থ্য সেবার মানোন্নয়নের কথা বিবেচনা করে ৮শতক ভূমি গ্রামে কমিউনিটি ক্লিনিক স্থাপনের জন্য দান করবেন বলে ইতিমধ্যে তিনি ঘোষনা দিয়েছেন। গ্রামবাসীর পক্ষে লালাবাজার ইউ/পি চেয়ারম্যান পীর ফয়জুল হক ইকবাল স্বাক্ষরিত কমিউনিটি ক্লিনিক স্থাপনের আবেদন সরকারের বিভিন্ন দপ্তরে প্রেরণ করা হয়েছে। তাছাড়াও গ্রামের যাতায়াতের প্রধান রাস্তা ঈদগাহ বাজার-খালোপাড় রাস্তার উন্নয়নে সরকারদলীয় নেতৃবৃন্দের সহযোগিতায় যথাযথ কতৃপক্ষের সাথে নিয়মিত যোগাযোগ অব্যাহত রেখেছেন ফোরামের সদস্য সহ উপদেষ্টাবৃন্দ। ৪নং ওয়ার্ড সদস্য সিরাজ আহমদ, পশ্চিমভাগ জামে মসজিদের মোতাওয়াল্লী মোঃ আব্দুন নূর, শ্রমিক নেতা ইছহাক আলী, যুবনেতা আনছার আহমদ, মো: দিলোয়ার হোসেন হীরা, হেলাল আহমদ, আল আমীন সহ গ্রামের সর্বস্তরের মানুষ যুব ফোরামের কার্যক্রমকে স্বাগত জানিয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। ফলে ফোরামকে নিয়ে গ্রামবাসী আশাবাদী হয়ে উঠেছে। ফোরামের সদস্য সহ গ্রামবাসী আজ বিশ্বাস করতে শুরু করেছেন নিশ্চয় ওরা জয় করবে্।এজন্য যুব ফোরামকে সব ধরণের ভেদাভেদ ভুলে গিয়ে নিস্বার্থ ভাবে কাজ করতে হবে্। মনে রাখতে হবে সকলের সম্মিলিত প্রচেষ্টায় পশ্চিমভাগ গ্রাম হয়ে উঠবে একটি আলোকিত ও উন্নত গ্রাম।





Calendar

April 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  



  1. © সর্বস্বত্ব সংরক্ষিত © 2017 sylhet71news.com
Design BY Sylhet Hosting
sylhet71newsbd